ডিএসইতে বাড়লেও সিএসইতে লেনদেন কম

dseনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন কমেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৫ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ৩৩৮ কোটি ৮৩ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৪৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৪ পয়েন্টে । তবে ডিএসই-৩০ সূচক ০.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৭৮ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৪ টির, কমেছে ১৫১ টির আর অপরিবর্তিত রয়েছে ৬২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- ডিবিএইচ, একমি ল্যাব., বিএসআরএম লি., ইউনাইটেড পাওয়ার, গ্রামীণ ফোন, বিএসআরএম স্টিল, বেক্স ফার্মা, স্কয়ার ফার্মা, বিডি থাই ও সিটি ব্যাংক।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৯ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ২৭ কোটি ৯২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। এহিসাবে সিএসইতে লেনদেন কম ১ কোটি টাকা বেড়েছে।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিএসআরএম লি. ও একমি ল্যাব.।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১.৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৯৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯১ টির, কমেছে ১১৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *