ডিএসইতে বাড়লেও সিএসইতে ৫ কোটি টাকা কম

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ৫ কোটি টাকা কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫৪০ কোটি ২৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ৩১৪ কোটি ৯২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২.১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬২৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৯ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ২.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৬৩পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশিরভাগের দর কমেছে। এদিন বেড়েছে ১২১ টির, কমেছে ১৩৮ টির আর অপরিবর্তিত রয়েছে ৬৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- একমি ল্যাব., লাফার্জ সুরমা, স্কয়ার ফার্মা, শাহজিবাজার পাওয়ার, এমজেএলবিডি, বিএসসিসিলি, কেডিএস এক্সেসরিজ, লিন্ডে বিডি, লংকা বাংলা ও ন্যাশনাল হাউজিং।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩০ কোটি ২৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ৩৫ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। এহিসাবে দিনের লেনদেন প্রায় ৫ কোটি টাকা কমেছে।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল একমি ল্যাব ও লাফার্জ সুরমা।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ২২০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০২ টির, কমেছে ১০৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *