ডিএসইতে মাত্র ৪টি ও সিএসইতে ২টি শেয়ারের দর বৃদ্ধি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৩.০২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৮২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৫৯ কমে অবস্থান করছে ২২১৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৩১ কোটি ৪১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২২২ কোটি ৯৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ২৮৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৯টির, আর দর অপরিবর্তিত আছে ১৩১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – শাইনপুকুর সিরামিক্স, জেনেক্স ইনফোসিস, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, ওরিয়ন ফার্মা, আমরা নেটওয়ার্ক, আল-হাজ্ব টেক্সটাইল মিলস্‌, ওরিয়ন ইনফিউশন, জেমিনী সী ফুডস ও ইস্টার্ন হাউজিং লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৮.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ২৭৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২টির, কমেছে ৫২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ৬৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি ১৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এডিএন টেলিকম ও সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *