ডিএসইতে লেনদেনে স্থির চিত্র

dse1নিজস্ব প্রতিবেদক :

আগের দুই কার্যদিবসের ধারাবাহিকতা ভেঙ্গে বুধবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকে নিম্নমুখী প্রবণতায় দিনের লেনদেন শেষ হয়েছে। ডিএসইতে টাকার অংকে লেনদেন টানা তিনদিন আগের দিনের মতোই রয়েছে।

আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৪২১ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার। মঙ্গলবার লেনদেন হয়েছে ৪৩৩ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। এর আগের দিন লেনদেন হয়েছিল ৪২৬ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের মতো রয়েছে। মাত্র দশমিক ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৪৩ পয়েন্টে।

এ সময়ে লেনদেন হওয়া ৩০৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১৪৫টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানির শেয়ার দর।

আজ ডিএসইতে টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে- গ্রামীন ফোন, হামিদ ফেব্রিকস, স্কয়ার ফার্মা, বেক্সিমকো ফার্মা, যমুনা ওয়েল, কাসেম ড্রাইসেল, সামিট পোর্ট অ্যালায়েন্স, ব্র্যাক ব্যাংক, অগ্নি সিস্টেমস ও বিডি থাই।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দিনশেষে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯২৮৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২২৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ১৩৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৫টি কোম্পানির।

এদিন লেনদেন হয়েছে ৪৫ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এএআর/সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *