ডিএসইতে লেনদেন আড়াই হাজার কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচক কমেছে। তবে এদিন সেখানে লেনদেন আড়াই হাজার কোটি টাকার উপরে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪২.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬০৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৯.২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩১.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৫৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৫৪৬ কোটি ৮২ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ২১৯৩ কোটি ১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৭টির। আর দর অপরিবর্তিত আছে ৫০টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- রবি আজিয়াটা, বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, লাফার্জহোলসিম বাংলাদেশ, লংকা বাংলা ফাইন্যান্স, সিটি ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, খুলনা পাওয়ার কোম্পানি ও একটিভ ফাইন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩৪.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ২৩৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ১৪৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১৫ কোটি ৪৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও আইএফআইসি ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *