ডিএসইতে লেনদেন ৩’শ কোটিতে; এক বছরের মধ্যে সর্বনিম্ন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন কমে ৩’শ কোটি টাকার ঘরে নেমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩০.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৫৫৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৪২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৩৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯৩ কোটি ৯৭ লাখ টাকা। গত বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫২৯ কোটি ৬৯লাখ টাকা।

এর আগে ২০২১ সালের ৫ এপ্রিল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২৩৬ কোটি ৬০ লাখ টাকার লেনদেন হয়েছে।

ডিএসইতে আজ ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৮০টির, আর দর অপরিবর্তিত আছে ৪১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, সালভো কেমিক্যালস, ফার্মা এইডস, জিএসপি ফাইন্যান্স, আইপিডিসি,বাংলাদেশ মিপিং করপোরেশন, লাফার্জ হোলসিম বিডি, স্কয়ার ফার্মা ও ইয়াকিন পলিমার লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৪.৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৩০২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ১৭৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৮৯ লাখ টাকা। গত বুধবার সেখানে লেনদেন হয়েছে ১৮ কোটি ৯২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএসআরএম স্টিল ও ড্যাফোডিল কম্পিউটার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *