ডিএসইতে লেনদেন এক হাজার কোটি টাকার উপরে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচকই বেড়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩২৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১০৩৬ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১১০৯ কোটি ৯৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭০টির, আর দর অপরিবর্তিত আছে ১৭৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বাংলাদেশ শিপিং কর্পোরেশন, নাভানা ফার্মাসিউটিক্যালস, মেঘনা লাইফ ইন্সুরেন্স, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, ইস্টার্ন হাউজিং, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স, সিভিও পেট্রোকেমিক্যাল, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, ফারইস্ট ইসলামী লাইফ ও গ্লোবাল ইসলামী ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪১.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬৩৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ৬৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ১০১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ৪০ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১৫ কোটি ১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল ও গ্লোবাল ইসলামী ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/শুভ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *