ডিএসইতে লেনদেন ও সিএইসইতে বেড়েছে সূচক

DSE-UP-4400-728x387নিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার ডিএসইতে লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, সোমবার ডিএসইএক্স বা প্রধান সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮১৪ পয়েন্টে। আর ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ১৩৬ পয়েন্টে। এছাড়া ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭৮০ পয়েন্টে।

ডিএসইতে ১৮৯ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় ৩২ কোটি ৮৩ লাখ টাকা বেশি। আগের দিন এ বাজারে ১৫৬ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

এদিন মোট লেনদেনে অংশ নেয় ৩০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৭৬টির, কমেছে ৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির শেয়ার দর।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড, ডেসকো, এমজেএলবিডি, গ্রামীণফোন, বেক্সিমকো ফার্মা, ব্রাক ব্যাংক, আইডিএলসি, সাইফ পাওয়ারটেক , স্কয়ার ফার্মা এবং অগ্নি সিস্টেমস লিমিটেড।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ সিএসই সার্বিক সূচক ৭৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৮২০ পয়েন্টে।

এদিন সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫৩টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

এদিন ১৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

 

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *