ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেন ও সূচক কমেছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫.০২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫১০৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৮০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৯৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭০৫ কোটি ৬ লাখ টাকা। গত মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ৯৬৭ কোটি ৫৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৬টির। আর দর অপরিবর্তিত আছে ৭৭টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, আইএফআইসি ব্যাংক, ন্যাশনাল পলিমার ইন্ডাস্ট্রিজ, ডোমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস, এস.এস. স্টিল, জেএমআই সিরিঞ্জস্ ও মেডিকেল ডিভাইস, য়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স ও নর্দান ইসলামি ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৩.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৬৭০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৩৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৮ কোটি ২৫ লাখ টাকা। গত মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৪৪ কোটি ৪০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো ফার্মা ও গ্রামীনফোন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *