ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে দ্বিগুণ সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমলেও সূচক সামান্য বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২০১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.০৭ কমে অবস্থান করছে ২১৯৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৯ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৯৮ কোটি ৮১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৮টির, আর দর অপরিবর্তিত আছে ১৮৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – এ্যাপেক্স ফুটওয়ার, আমরা নেটওয়ার্কস, জেমিনী সী ফুডস, ওরিয়ন ইনফিউশন, ইস্টার্ন হাউজিং, জেনেক্স ইনফোসিস, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, মিডল্যান্ড ব্যাংক, বাংলাদেশ শিপিং কর্পোরেশন ও লিগাসী ফুটওয়ার লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ২৯৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২টির, কমেছে ৩৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৬৮ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৫ কোটি ১৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও মিডল্যান্ড ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *