ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩০.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৮৬৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৫৮৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮০৭ কোটি ৪০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১০৮০ কোটি ৭৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৯ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৮টির, আর দর অপরিবর্তিত আছে ৬০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ফরচুন সুজ, ওয়ান ব্যাংক, জেনেক্স ইনফোসিস, সােনালী পেপার মিলস, এ্যাক্টিভ ফাইন কেমিক্যালস, জিএইচপি ফাইন্যান্স, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, লিন্ডে বিডি ও আইএফআইসি ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯০.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৭৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১২৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৪ কোটি ১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২৫ কোটি ৪৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্স ফার্মা ও ডাচ বাংলা ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *