ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের বড় উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭০১৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫০৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৫৯২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২৬৬ কোটি ৮৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৩৫২ কোটি ৫৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে১২৬টির, আর দর অপরিবর্তিত আছে ৫১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন, ফরচুন সুজ, ওরিয়ন ফার্মা, বিবিএস, আরএকে সিরামিকস, ন্যাশনাল পলিমার, লাফার্জ হোলসিম বিডি, ইউনিয়ন ব্যাংক ও কুইন সাউথ টেক্সটাইল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৩.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৫৬৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭০টির, কমেছে ১০১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৩ কোটি ৩৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৪৭ কোটি ২৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *