ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭.৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৬১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.৫৬ কমে অবস্থান করছে ২১৯৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৫৯ কোটি ৫১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৪৬ কোটি ২১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৬৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়।এর মধ্যে ৭৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৫টির, আর দর অপরিবর্তিত আছে ২২৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – প্যারামাউন্ট টেক্সটাইল, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, ইস্টার্ণ হাউজিং, অগ্নি সিস্টেমস, লাফার্জ হোলসিম বাংলাদেশ, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, আমরা নেটওয়ার্কস, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট ও জেনেক্স ইনফোসিস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭.৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৭৪পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ৪৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ১০ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৯ কোটি ৪৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে মিডল্যান্ড ব্যাংক ও লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *