ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র অবস্থা দেখা গেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৮১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭০৭ কোটি ৪০ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮১১ কোটি ৭৪ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৭টির, আর দর অপরিবর্তিত আছে ১৭৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বাংলাদেশ শিপিং কর্পোরেশন, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, ইস্টার্ন হাউজিং, রূপালি লাইফ ইন্সুরেন্স, ওরিয়ন ইনফিউশন, মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ, জেমিনী সী ফুড, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, লিগাসি ফুটওয়ার ও আমরা নেটওয়ার্ক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫২১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৬২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৬২ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৬ কোটি ৯৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট কোম্পানি ও কেডিএস এক্সেসরিস্‌ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/শুভ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *