ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচক কমেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২০৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৬৭ কমে অবস্থান করছে ২২০৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৪৬ কোটি টাকা। গতকাল সোমবার  সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৭৮ কোটি ৮০ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৮টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৮টির, আর দর অপরিবর্তিত আছে ২০২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেমিনী সী ফুডস, আমরা নেটওয়ার্ক, ইস্টার্ন হাউজিং, আলহাজ টেক্সটাইল মিলস, জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, শাইনপুকুর সিরামিকস, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, রূপালী লাইফ ইন্স্যুরেন্স ও এডিএন টেলিকম লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩১৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৮টির, কমেছে ৪৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ৬১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ৮৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স ও মিডল্যান্ড ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *