ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্রাবস্থা লক্ষ্য করা গেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক সামান্য কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৮৯২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ২৫৭১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১৮২ কোটি ১৮ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৩১৪ কোটি ১৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮০টির, আর দর অপরিবর্তিত আছে ৩১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন, ফরচুন সুজ, এ্যাক্টিভ ফাইন, লাভেলো আইসক্রিম, জেনেক্স ইনফোসিস, পাওয়ার গ্রিড কোম্পানি, সোনালী পেপার এন্ড বোর্ড ও জিএসপি ফাইন্যান্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ১৫৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ১২৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৭১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ২৮ কোটি ৬৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও রংপুর ডেইরি ফুডস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *