ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) সবগুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২২৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩২২ কোটি ৪১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৫৬ কোটি ৯৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৫টির, আর দর অপরিবর্তিত আছে ২৩৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – মুন্নু সিরামিকস, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, জেনেক্স ইনফোসিস, বসুন্ধরা পেপার মিলস, এ্যাডভেন্ট ফার্মা, মুন্নু এগ্রো, ওরিয়ন ইনফিউশন, আমরা নেটওয়ার্কস, ওরিয়ন ফার্মা ও এপেক্স ফুডস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২০.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩৮৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২টির, কমেছে ৪৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৮০ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি ২০ লাখ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে পাওয়ার গ্রিড কোম্পানি ও লূব-রেফ বিডি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *