ডিএসইতে লেনদেন কমলেও সিএসই বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র অবস্হা দেখা গেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের সাথে বেড়েছে লেনদেন । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৭৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭২১ কোটি ৭৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৩১ কোটি ২৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়।এর মধ্যে ৯৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৬টির, আর দর অপরিবর্তিত আছে ১৯৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, অগ্নি সিস্টেমস, সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, ইস্টার্ন হাউজিং, বিডিকম অনলাইন, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস ও জেনেক্স ইনফোসিস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫০৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ৪৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ১১৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২২ কোটি ৫০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৬ কোটি ৪১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট কোম্পানি ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *