ডিএসইতে লেনদেন ২২৫ কোটি টাকা কমেছে, সিএসইতে ৫ কোটি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের সূচক ঊর্ধ্বমুখী হলেও লেনদেন ২২৫ কোটি টাকা কমেছে। বেড়েছে কোম্পানির শেয়ারদর ও অন্যান্য সূচক । এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১৪৪ কোটি ২৭ লাখ টাকার শেয়ার। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সব ধরনের সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদন ৫ কোটি টাকা ও কোম্পানির শেয়ারদর কমেছে। এসময় সেখানে লেনদেন হয়েছে ৫২ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়। ডিএসই সূত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে দিন শেষে লেনদেন ১১৪৪ কোটি ২৭ লাখ টাকার শেয়ার। যা গতকালের চেয়ে ২২৫ কোটি ৫৩ লাখ টাকা কম। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ১৩৬৯ কোটি ৮০ লাখ।

এদিন প্রধান সূচক ডিএসইএক্স ৪৫.৮০ পয়েন্ট কমে পয়েন্টে অবস্থান করছে ৬১১৪ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১২.২৯ বেড়ে ১৩৪৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই-৩০ সূচক ১৮.০২ বেড়ে ২১৭৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে এসময় ডিএসইতে লেনদেনকৃত ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এ সময়ে দর বেড়েছে ১৪৬টির, কমেছে ১৩৩টির ও অপরিবর্তিত ছিল ৫০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির মধ্যে রয়েছে– স্কয়ার ফার্মাসিটিক্যালস, প্রিমিয়ার ব্যাংক, সিটি ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, গ্রামীণফোন, সিএন্ডএ টেক্সটাইলস, এক্সিম ব্যাংক, ফরচুন সুজ ও মিরাকল ইন্ডাস্ট্রিজ।

এদিকে, আজ বৃহস্পতিবার দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫২ কোটি ৭৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা গতকালের চেয়ে ৫ কোটি ৮৩ লাখ টাকা কম। গতকালবুধবার এই লেনদেন ৫৮ কোটি ৫৬ লাখ টাকা ছিল।

এদিন দিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৫৬.৬৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৯৮৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয় ২৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ন্যাশনাল ব্যাংক ও লংকাবাংলা ফাইন্যান্স।

স্টকমার্কেটবিডি.কম/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *