ডিএসইতে লেনদেন কিছুটা বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৫৪৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৩০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬.৮৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩৪৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২৯০ কোটি ১৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১২৮৪ কোটি ৭৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৬৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১২টির, আর দর অপরিবর্তিত আছে ১৮০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওরিয়ন ফার্মা, বেক্সিমকো লিমিটেড, ইষ্টার্ণ হাউজিং, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, বাংলাদেশ শিপিং করপোরেশন, সোনালী পেপার এন্ড বোর্ড, জেএমআই হসপিটাল রিকুইজিটি, শাইনপুকুর সিরামিকস, বিবিএস ক্যাবলস ও কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৯.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ২৮৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ৮১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ৭৭ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছিল ২১ কোটি ২৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও ইবনে সিনা ফার্মাসিটিক্যালস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *