ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইত কমেছে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫৬৭ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৫০০ কোটি ৭৫ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৫৬ পয়েন্টবেড়ে অবস্থান করছে ৪৬৯৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৭ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৫.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫৪ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩০ টির, কমেছে ১৬১ টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- ডরিন পাওয়ার, আ্ইটিসি, এমজেএলবিডি, সাইফ পাওয়ার, মোজাফ্ফর স্পিনিং, ন্যাংশনাল ব্যাংক, গ্রামীন ফোন, ফরচুন সুজ, বিএসআরএম লি. ও তিতাস গ্যাস।

এদিকে বার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৮ কোটি ২১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৩৯ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও ফরচুন সুজ।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৪১৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ১১৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *