ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮১.৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫,৫০৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৬.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৮.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১০৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৩৩ কোটি ৯৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬১৮ কোটি টাকা।

ডিএসইতে আজ ৩৫৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৩৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৪২টির। আর দর অপরিবর্তিত আছে ৮৪টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বিএটিবিসি, বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, রবি আজিয়াটা, লংকা বাংলা ফাইন্যান্স, সামিট পাওয়ার, জেবিবি পাওয়ার, ওরিয়ন ফার্মা, স্কয়ার ফার্মা ও লাফার্জ হোলসিম লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩২৯.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ১৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৮টির, কমেছে ২৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৩ কোটি ৪২ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৭৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *