ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিন মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫২.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭২৫৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৬.৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৮৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৪.৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৬৮৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৯১০ কোটি ৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৭৬২ কোটি ৫৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২২৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৭টির, আর দর অপরিবর্তিত আছে ৩৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্স ফার্মা, আলিফ ইন্ডাস্ট্রিজ, লাফার্জ হোলসিম বিডি, সাইফ পাওয়ারটেক, ম্যাকসন স্পিনিং, লংকাবাংলা ফাইন্যান্স, খুলনা পাওয়ার কোম্পানি, প্যাসিফিক ডেনিমস ও রূপালী ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২২৩.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১ হাজার ২৫৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৭টির, কমেছে ৯৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭০ কোটি ২৮ লাখ টাকা। । গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছিল ৭৫ কোটি ৭৬ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *