ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচক বেড়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৫.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭২৯৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৮৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৬৯১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২১৩৫ কোটি ৭৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৯৮০ কোটি ৮৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭২টির, আর দর অপরিবর্তিত আছে ৩৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- ওরিয়ন ফার্মা, লাফার্জ হোলসিম বিডি, বেক্সিমকো লিমিটেড, শাহজিবাজার পাওয়ার কোম্পানি, সাইফ পাওয়ারটেক, বেক্স ফার্মা, জিপিএইচ ইস্পাত, এ্যাক্টিভ ফাইন কেমিক্যালস, বিবিএস ক্যাবলস ও ম্যাকসন স্পিনিং মিল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৮৬.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১ হাজার ৩৩৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ১২৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬৭ কোটি ৭০ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৭৯ কোটি ৩৩ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বারাকা পতেঙ্গা পাওয়ার ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *