ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩১.৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৭৩১৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৯১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ২৭৪৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৮৬৩ কোটি ৮০ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৮৪৮ কোটি ৫৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪৪টির, আর দর অপরিবর্তিত আছে ৩৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- লাফার্জ হোলসিম বিডি, ওরিয়ন ফার্মা, আইএফআইসি ব্যাংক, পাওয়ার গ্রিড কোম্পানি, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, ফরচুন সুজ, সাইফ পাওয়ারটেক, বেক্সিমকো লিমিটেড, বিএটিবিসি ও জিপিএইচ ইস্পাত লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২৮.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২১ হাজার ৩৬০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ২০৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ২২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬৩ কোটি ৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৭২ কোটি ৩২ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আইএফআইসি ব্যাংক ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *