ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সব গুলো সূচক কমেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫১.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৭০২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১০.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪২৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৪.৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২৫১১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮০১ কোটি ৭৮ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৬৭ কোটি ৪৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬১টির, আর দর অপরিবর্তিত আছে ৩৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- ফরচুন সুজ, বেক্সিমকো লিমিটেড, বীকন ফার্মা, এশিয়া ইন্স্যুরেন্স, ওয়ান ব্যাংক, সোনালী পেপার মিলস, জেনেক্স ইনফোসিস, সাইফ পাওয়ারটেক, সেনা কল্যাণ ইন্স্যুরেন্স ও জিএসপি ফাইন্যান্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩৮.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৫২৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৭৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৮ কোটি ৯৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১১০ কোটি ৯৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জ হোলসিম ও ইষ্টার্ণ ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *