ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সবগুলো সূচক কমেছে। । তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৫৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২২০৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৯২ কোটি ৭৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৯০ কোটি ৬৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৬৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৬টির, আর দর অপরিবর্তিত আছে ১৮৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, মেট্রো স্পিনিং, বসুন্ধরা পেপার মিলস, আমরা নেটওয়ার্কস, সী পার্লস রিসোর্ট এন্ড স্পা, লাফার্জ হোলসিম বাংলাদেশ, ওরিয়ন ফার্মা, জেএমআই হসপিটাল মেনুপেকচারিং ও প্রভাতী ইন্স্যুরেন্সে লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২১.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৫৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৫টির, কমেছে ৬৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ২ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ৪৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইসলামি কমার্সিয়াল লাইফ ইন্স্যুরেন্স ও আমান কটন ফাইবার্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *