ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে  সূচক ও কমেছে লেনদেন  । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২১৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.২১ বেড়ে অবস্থান করছে ২২২০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪২০ কোটি ৬৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৬১ কোটি ৭৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৬টির, আর দর অপরিবর্তিত আছে ১৪৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –জেনেক্স ইনফোসিস, এডিএন টেলিকম, শাইনপুকুর সিরামিক্স, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, আমরা নেটওয়ার্ক, ওরিয়ন ফার্মা, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ও জেমিনী সী ফুড লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৭.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩৫৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ৪০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ৭৭ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৯ কোটি ২৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আমান কটন ফাইবার্স ও  জেনেক্স ইনফোসিস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *