ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকগুলো সামান্য বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৪৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৯৪ বেড়ে অবস্থান করছে ২২২৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫১ কোটি ৭১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৩৩ কোটি ৫৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৮টির, আর দর অপরিবর্তিত আছে ২০১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – রূপালী লাইফ ইন্সুরেন্স, বিডিকম অনলাইন, জেনেক্স ইনফোসিস, এডিএন টেলিকম, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, মেঘনা লাইফ ইন্সুরেন্স, ইস্টার্ন হাউজিং, আমরা নেটওয়ার্কস, বাংলাদেশ শিপিং কর্পোরেশন ও আল-হাজ্ব টেক্সটাইল মিলস্‌ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪০০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৮টির, কমেছে ৩১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ১৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ২০ কোটি ৮৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এডিএন টেলিকম ও বসুন্ধরা পেপার মিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *