ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। দিনশেষে সেখানে সূচকও বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৪.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯০২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৯০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৮৪ কোটি ১৪ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ৬৫৭ কোটি ৩০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৮টির। আর দর অপরিবর্তিত আছে ৬৪টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, প্রভাতী ইন্সুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি, ব্র্যাক ব্যাংক, রিপাবলিক ইন্স্যুরেন্স, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, সোনার বাংলা ইন্সুরেন্স ও বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯৭.৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৩১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ৯৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ৪৩লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ২৬ কোটি ৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এস.এস. স্টিল লিমিটেড ও বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *