ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে সামান্য কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেন বেড়েছে । তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২০.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫০৬৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৬৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৮৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮২৫ কোটি ৩১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ৭১৯ কোটি ৫৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৯টির। আর দর অপরিবর্তিত আছে ৮৯ টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, রূপালী ইন্স্যুরেন্স, আইএফআইসি ব্যাংক, রিপাবলিক ইন্স্যুরেন্স, ফরচুন সুজ, এস.এস. স্টিল, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, লাফার্জহোলসিম বাংলাদেশ ও স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৮.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৫৩১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ৮৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩১ কোটি ৪৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৩২ কোটি ২২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বীকন ফার্মাসিউটিক্যালস ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *