ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আজ বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৪৮৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪১২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২৩৫৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯১৯ কোটি ৬৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৩৯ কোটি ৮১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৯টির, আর দর অপরিবর্তিত আছে ৪০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, শাইনপুকুর সিরামিকস, ফুয়াং ফুডস, প্রভাতী ইন্স্যুরেন্স, আইপিডিসি, বিডিকম অনলাইন, আনোয়ার গ্যালভানাইজিং, ন্যাশনাল ব্যাংক, কাসেম ইন্ডাস্ট্রিজ ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৫.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ২৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৯টির, কমেছে ১১০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ১৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ৩৫ কোটি ৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ন্যাশনাল ব্যাংক ও শাইনপুকুর সিরামিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *