ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও  লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষকর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬.৬৭ পয়েন্ট কমেছে অবস্থান করছে ৬২৭২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৫৭ পয়েন্ট কমেছে অবস্থান করছে ১৩৭১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৯৮ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭২১ কোটি ৭৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৫৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়।এর মধ্যে ৮৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭৬টির, আর দর অপরিবর্তিত আছে ১৯৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইস্টার্ন হাউজিং, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, ওরিয়ন ইনফিউশন, জেমিনী সী ফুড, লাফার্জহোলসিম বাংলাদেশ, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, জেনেক্স ইনফোসিস ও এ্যাপেক্স ফুডস্‌ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৯০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ৫০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ২৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ২২ কোটি ৫০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও মেট্রো স্পিনিং লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *