ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৬০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৮৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৫৩ কোটি ৯৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৩৬ কোটি ৪৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৪টির, আর দর অপরিবর্তিত আছে ১৯০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেমিনী সী ফুড, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, সিভিও পেট্রোকেমিক্যাল, রূপালি লাইফ ইন্সুরেন্স, জেনেক্স ইনফোসিস, ইস্টার্ন হাউজিং, পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং, আমরা নেটওয়ার্ক ও ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩০.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৩৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ৭১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ৭৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে মেঘনা ইন্সুরেন্স কোম্পানি ও সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *