ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কম

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বাড়লেও কমেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪১৫ কোটি টাকার। যা গতকালের তুলনায় ৮৯ কোটি ৭৫ লাখ টাকা বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৩২৫ কোটি শেয়ার।

ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ১৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১৮ পয়েন্ট কমে ৪ হাজার ৬৩০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১০৯ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৫১ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি, লাফার্জ সুরমা সিমেন্ট, ইফাদ অটোস, শাহজিবাজার পাওয়ার, কেডিএস এক্সেসরিজ, সিঅ্যান্ডএ টেক্সটাইল, গ্রামীণফোন, খুলনা পাওয়ার কোম্পানি, আমান ফিড এবং এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৬৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৩৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১০৫টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *