ডিএসইতে লেনদেন সামান্য বাড়লেও সিএসইতে কমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকের পতন হযেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৫৬ কোটি ২৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ২৫১ কোটি ৩৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২১.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ১৯৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৯৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১২.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮১২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৩টির। আর দর অপরিবর্তিত আছে ৬৫টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ব্র্যাক ব্যাংক, ফরচুন সুজ, স্কয়ার ফার্মা, প্রিমিয়ার ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ফাস ফাইন্যান্স, মুন্নু সিরামিকস, ওআইমেক্স ইলেক্ট্রোড, লীগ্যাসী ফুটওয়ার ও এসএস স্টিলস লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫০.২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৯১২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২০৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৭১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৪ কোটি ৫৪ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও ব্যাংক এশিয়া লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *