ডিএসইতে লেনদেন সামান্য বাড়লেও সিএসইতে অর্ধেক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে। তবে এদিন সেখানে সবগুলো সূচক কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) গত দিনের তুলনায় সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩৩ কোটি ৩৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৬১১ কোটি ৭১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬১০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৬.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৬৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৪ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮২টির। আর দর অপরিবর্তিত আছে ৪১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনাইটেড পাওয়ার, আইপিডিসি, বারাকা পাওয়ার, বেক্সিমকো লিমিটেড, খুলনা পাওয়ার, স্কয়ার ফার্মা, নাহি এ্যালুমিনিয়াম কম্পোজিট, বিবিএস ক্যাবলস, এ্যাক্টিভ ফাইন ও ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪০.৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৪৩৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ১৩৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২২টির।

এদিন লেনদেন হয়েছে ৩১ কোটি ৯২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৬১ কোটি ৫১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স ও বিডি ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *