ডিএসইতে লেনদেন হাজার কোটি টাকা ছাড়ালো

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ এক হাজার কোটি টাকা ছাড়িয়েছে। তবে দিনশেষে সেখানে সবগুলো সূচক কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ১,০৬৪ কোটি ৮৪ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৭৯২ কোটি ৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৯.২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫০০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১২.১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯১৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩২৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৯টির। আর দর অপরিবর্তিত আছে ৩৩টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – এ্যাক্টিভ ফাইন, ইফাদ অটোস, খুলনা পাওয়ার, বিবিএস ক্যাবলস, সিঙ্গার বিডি, শাশা ডেনিমস, আমান ফিডস, ফরচুন সুজ, প্যারামাউন্ট টেক্সটাইল ও ইউনাইটেড পাওয়ার লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৬৯.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৯৯৯ পয়েন্টে।

সেখানে মোট লেনদেন হয়েছে ২৩০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ৩৬ কোটি ৬০ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছে ৪১ কোটি ১৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ন্যাশনাল ব্যাংক ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *