ডিএসইতে লেনদেন হাজার কোটি টাকা ছাড়ালো

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। দিনশেষে সেখানে সূচক কমেছে দেখা গেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯১৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৯২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১০২৯ কোটি ৩ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ৮৫৫ কোটি ২৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯২টির। আর দর অপরিবর্তিত আছে ৫৪টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- গ্লোবাল ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট টেক্সটাইল, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, বেক্সিমকো ফার্মা, রূপালী ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স ও ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪.৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ০২৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ১৩৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৫ কোটি ৫১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ২৩ কোটি ৪২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও ইনটেক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *