ডিএসইতে লেনদেন হাজার কোটি টাকা ছাঁড়ালো

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেন ও সূচক বেড়েছে। এদিন লেনদেন এক হাজার কোটি টাকা ছাঁড়িয়েছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩১.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১২৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১১.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৮০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৩.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৯৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১০০৩ কোটি ৩৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ৯৩৬ কোটি ৫৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৩টির। আর দর অপরিবর্তিত আছে ৬২টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- আইএফআইসি ব্যাংক, বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, রূপালী ইন্স্যুরেন্স, ফরচুন সুজ, সিটি ব্যাংক, ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানি, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ, ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিসটিবিউশন কোম্পানি ও রিপাবলিক ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৩.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৬৮৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ১২২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ২৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৩৪ কোটি ৯৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বীকন ফার্মাসিউটিক্যালস ও বেক্সিমকো লিমিটেড লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *