ডিএসইতে লেনদেন হাজার কোটি টাকার কাছাকাছি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়ে হাজার কোটি টাকার কাছাকাছি অবস্থান করছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আজ রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৬৬৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৪৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৪৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৭২ কোটি ৫২ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৬৮ কোটি ৭০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২১৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১২টির, আর দর অপরিবর্তিত আছে ৫২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো-জেএমআই হসপিটাল রিকুইজিটি, বেক্সিমকো লিমিটেড, জিপিএইচ ইস্পাত, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, আইপিডিসি, ওরিয়ন ফার্মা, ইফাদ অটোস, সাইফ পাওয়ারটেক, জেনেক্স ইনফোসিস ও ডরিন পাওয়ার জেনারেশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৫৯৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭২টির, কমেছে ৯১টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩১ কোটি ৯৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ১৪ কোটি ৮০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জেএমআই হসপিটাল রিকুইজিটি ও সাইফ পাওয়ারটেক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *