ডিএসইতে লেনদেন ১১’শ কোটি টাকার ঘরে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচকই কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩০৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১০৯ কোটি ৯৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯২০ কোটি ৩০ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৬৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৯টির, আর দর অপরিবর্তিত আছে ১৯১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – নাভানা ফার্মাসিউটিক্যালস, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, ওরিয়ন ইনফিউশন, জেনেক্স ইনফোসিস, জেমিনী সী ফুড, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও রূপালি লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৯৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ৫৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১১০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৯ কোটি ৬১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে মিডল্যান্ড ব্যাংক ও এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/শুভ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *