ডিএসই’তে লেনদেন ১২’শ কোটি টাকা ছাড়ালো

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ১২০০ কোটি টাকা ছাড়িয়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকও বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেনের উত্থান হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৯.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৯১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৩৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৮.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬১৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২০১ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ৭৭৭ কোটি ৪২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৩টির। আর দর অপরিবর্তিত আছে ৪২টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, ওরিয়ন ফার্মা, গ্রামীণফোন লিমিটেড, ব্র্যাক ব্যাংক, এক্সপ্রেস ইন্স্যূরেন্স, লাফার্জ হোলসিম বিডি, লংকা বাংলা ফাইন্যান্স ও ফাইন ফুডস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০৭.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৯৬৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৭টির, কমেছে ১০২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৯ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২০ কোটি ১৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও বেক্সিমকো ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *