ডিএসইতে লেনদেন ১২’শ কোটি টাকার উপরে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেন ও সূচক বেড়েছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক দুটােই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৪.৮০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১৩৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৮৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৩.৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৩৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২৪৪ কোটি ৮৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ৯৭৫ কোটি ৫১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৯টির। আর দর অপরিবর্তিত আছে ৯১টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, লাফার্জ হোলসিম বাংলাদেশ, আইএফআইসি ব্যাংক, রিপাবলিক ইন্স্যুরেন্স, ওরিয়ন ফার্মা, রূপালী ইন্স্যুরেন্স, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, ফরচুন সুজ ও স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯০.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৭৪৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ১৩৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫২ কোটি ৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৪৭ কোটি ৮৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *