ডিএসইতে লেনদেন ১৪২৪ কোটি ও সিএসইতে ৭৭ কোটি টাকা

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় কোম্পানির শেয়ারদর কমলেও লেনদেন ২২০ কোটি ৮৯ লাখ টাকা বেড়েছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৪২৪ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সব ধরনের সূচকের প্রবণতায় কোম্পানির শেয়ারদর কমলেও লেনদেন ১৯ কোটি ১৫ লাখ টাকা বেড়েছে । এদিন সেখানে লেনদেন হয়েছে ৭৭ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়। ডিএসই সূত্রে জানা যায়, আজ বুধবার দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে দিন শেষে ১৪২৪ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গতকালের চেয়ে ২২০ কোটি ৮৯ লাখ টাকা বেশি। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ১২০৩ কোটি ৪৭ লাখ টাকা।

এদিন প্রধান সূচক ডিএসইএক্স ৩৫.১৭ পয়েন্ট বেড়ে পয়েন্টে অবস্থান করছে ৬১৮৪ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৬.৬৪ বেড়ে ১৩৭২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই-৩০ সূচক ১১.৪১ বেড়ে ২২১২ পয়েন্টে অবস্থান করছে। এদিনডিএসইতে লেনদেনকৃত ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৫টির, কমেছে ১৭৪টির ও অপরিবর্তিত ছিল ৩২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির মধ্যে রয়েছে– লংকাবাংলা ফাইন্যান্স, আল-আরাফাহ্ ব্যাংক, সিটি ব্যাংক, ফার্স্ট সোস্যাল ব্যাংক, প্রাইম ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, স্কয়ার ফার্মাসিটিক্যালস, গ্রামীণফোন, ন্যাশনাল ব্যাংক ও আইএফআইসি ব্যাংক।

এদিকে, আজ বুধবার দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭৭ কোটি ৮৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা গতকালের চেয়ে ১৯ কোটি ১৫ লাখ টাকা বেশি। গতকাল মঙ্গলবার এই লেনদেন ছিল ৫৮ কোটি ৭১ লাখ টাকা ।

এদিন দিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৩৮.১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ১৮২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয় ২৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল স্কয়ার ফার্মাসিটিক্যালস ও পূবালী ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *