ডিএসইতে লেনদেন ১৭’শ কোটি টাকা ছাড়ালো

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়ে ১৭’শ কোটি টাকা ছাড়িয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭৪.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩৫৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৯০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৩.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৬৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৭৭৭ কোটি ৪৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১১৩৩ কোটি ৭১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৩৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৪টির, আর দর অপরিবর্তিত আছে ৯১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওরিয়ন ফার্মা, ফরচুন সুজ, বেক্সিমকো লিমিটেড, আইপিডিসি, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, লাফার্জ হোলসিম বিডি, ইষ্টার্ণ হাউজিং, সামিট পোর্ট, ম্যালেক স্পিনিং মিলস ও ম্যাকসন স্পিনিং মিলস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩৯.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬৪২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৬টির, কমেছে ৭০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৬ কোটি ২০ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছিল ২৮ কোটি ৮৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওরিয়ন ফার্মা ও বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *