ডিএসইতে লেনদেন ২’শ কোটি টাকার ঘরে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমে ২’শ কোটি টাকার ঘরে নেমেছে।  অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও বেড়েছে লেনদেন । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৮.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২২৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৬৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২২২১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৮৫ কোটি ১৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৪০ কোটি ৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ২৯৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৮টির, আর দর অপরিবর্তিত আছে ১৩২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বাংলাদেশ শিপিং কর্পােরেশন, শাইনপুকুর সিরামিক্স, জেনেক্স ইনফোসিস, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, এ্যাপেক্স ফুটওয়ার, জেমিনী সী ফুডস, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, ওরিয়ন ফার্মা, বীকন ফার্মাসিউটিক্যালস ও  মুন্নো এগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৪.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩৮৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২টির, কমেছে ৬২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ৪৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৩ কোটি ৪৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে শাইনপুকুর সিরামিক্স ও ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *