ডিএসইতে লেনদেন ৩৬৯ কোটি টাকা

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সব ধরণের মূল্য সূচক ছিল উর্ধ্বমূখী। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৩৬৯ কোটি টাকার। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ২২ কোটি টাকা ছাড়িয়েছে।

রবিবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন হয়েছে ৩৬৯ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার। যা গত বৃহস্পতিবার ছিল ৪২৪ কোটি ৬৭ লাখ টাকা। এহিসাবে এদিন লেনদেন ৫০ কোটি টাকা কমেছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭১২ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৮ টির, কমেছে ১৩১ টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- এমজেএলবিডি, শাহজিবাজার পাওয়ার, লাফার্জ সুরমা, ইউনাইটেড পাওয়ার, ডরিন পাওয়ার, গ্রামীন ফোন, বেক্স ফার্মা, বিএসআরএম লি., খান ব্রাদার্স পিপি এ এসিআই লিমিটেড।

এদিকে অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২২ কোটি ১৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃস্পতিবার সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ২৬ কোটি ৬৮ লাখ টাকার।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫৪০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ৯৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ২১ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *