ডিএসইতে লেনদেন ৩ হাজার কোটি টাকার কাছাকাছি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেন তিন হাজার কোটি টাকার কাছাকাছি হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিন সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২২.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭০৭৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৩৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৫৪৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৯০১ কোটি ৫২ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৮৬৮ কোটি ৩৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৪ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৪টির, আর দর অপরিবর্তিত আছে ৩০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, সাইফ পাওয়ারটেক, বেক্স ফার্মা, লাফার্জ হোলসিম বিডি, ডরিন পাওয়ার জেনারেশন, বিএটিবিসি, বারাকা পতেঙ্গা পাওয়ার কোম্পানি, স্কয়ার ফার্মা, ইষ্টার্ণ হাউজিং ও শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯৯.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৬৬২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ১৬২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮৭ কোটি ৫৯ লাখ টাকা। । গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছিল ৯৫ কোটি ১৮ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বারাকা পতেঙ্গা পাওয়ার কোম্পানি ও বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *