ডিএসইতে লেনদেন ৬০০ কোটির কাছাকাছি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বছরের তৃতীয় দিন মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন প্রায় ৬০০ কোটি টাকার কাছাকাছি হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন হয়েছে প্রায় ৪০ কোটি টাকার। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন দিনভর ডিএসইতে ৫৯০ কোটি ১৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ৪৩৯ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯১টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২৫.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬৪৩ পয়েন্টে। ডিএস৩০ সূচক ২.৯৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৫৬ পয়েন্টে। আর ডিএসইএস-৩০ সূচক ৫.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১১৮ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল – বেক্সিমকো লি., ইফাদ অটোস, বেক্সিমকো ফার্মা, কেডিএস এক্সেসরিজ, এমারেল্ড অয়েল, ইউনাইটেড পাওয়ার, স্বয়ার ফার্মা, তিতাস গ্যাস, সামিট পাওয়ার ও সাপোর্ট।

মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪৯ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার ২৯ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১০ কোটি টাকা বেশি।

এদিন সিএসই সার্বিক সূচক ৯৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ২০৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫০টি কোম্পানির, দর কমেছে ৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *